কক্সবাজারে ৬ দোকানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা, ২টি সীলগালা

ইমাম খাইর ◑
পর্যটন শহরের সুগন্ধা পয়েন্টে পচা, বাসি, অপরিস্কার, অস্বাস্থ্যকর পরিবেশ ও ভেজাল খাদ্যদ্রব্য/উপকরণ সংরক্ষণ ও পরিবেশনসহ অন্যান্য অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

শনিবার (১৪ মার্চ) সন্ধ্যায় জেলা প্রশাসনের এই অভিযানে ৬ টি দোকানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সীলগালা করা হয়েছে আরো ২ টি দোকান।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাঃ শাজাহান আলি অভিযানের সংবাদ মাধ্যমকে জানিয়েছেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার অফিসের সহকারী পরিচালক ইমরান হোসাইন জানান, জেলা প্রশাসনের নির্দেশে জনস্বাস্থ্য হানিকর পরিবেশে খাবার তৈরিকারক প্রতিষ্ঠান গুলোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মায়ের দোয়া, আল্লাহর দানসহ ৬ টি দোকানকে জরিমানা করা হয়েছে। দুটি দোকান সিলগালা করে দেয়া হয়েছে। অভিযানকালে স্যানিটেরি ইন্সপেক্টরসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সাগরপাড়ের ব্যবসায়ীসহ বিভিন্ন সূত্র থেকে জানা গেছে- সুগন্ধা, লাবণী, কলাতলীসহ বিভিন্ন পয়েন্টে শতাধিক অবৈধ দোকানপাট রয়েছে। ফিশ ফ্রাই নামের ঝুপড়ি দোকানগুলো থেকে স্থানীয় প্রভাবশালী সিন্ডিকেট দৈনিক-মাসিক হারে মাসোহারা নিয়ে থাকে। যে কারণে প্রশাসনের বারবার উচ্ছেদ অভিযান ও জরিমানার পরও সম্পূর্ণ উচ্ছেদ করা যাচ্ছে না। যেসব লোক অবৈধ দাকানপাট থেকে চাঁদাবাজি করছে তাদের শনাক্ত করে আইনের আওতায় আনার দাবী স্থানীয়দের।